ভক্তদের নিয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ ইসকন ঠাকুরগাঁও এর আয়োজনে শ্রী শ্রী জগন্নাথ দেবের উল্টো রথযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেলে পৌর শহরের গোবিন্দ নগর মন্দির পাড়া শ্রী শ্রী জগন্নাথ মন্দিরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ইসকন বাংলাদেশের সহ-সভাপতি ও ঠাকুরগাঁও গড়েয়া ইসকন মন্দিরের অধ্যক্ষ শ্রীমৎ ভক্তি বিনয় স্বামী মহারাজের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন , জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সন্তোষ কুমার আগরওয়াল গড়েয়া ইসকন মন্দিরের সহকারী অধ্যক্ষ কংসহন্ত দাস সহ অন্যান্যরা।

বিকেলে আলোচনা সভা শেষে হাজারো ভক্তদের নিয়ে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয় এরপর শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মুন্সিরহাট ইসকন মন্দিরে গিয়ে শেষ হয়।

সকালে শান্তি ও মঙ্গল কামনায় জগন্নাথ মন্দির প্রাঙ্গণ ইসকনের ভক্তদের নিয়ে হোম যজ্ঞ সহ পূজার অন্যান্য আনুষ্ঠানিকতা পালন করা হয়।

এর আগে জগন্নাথ মন্দিরে ৮ দিন ব্যাপী সনাতন ধর্মসভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, মাল্টিমিডিয়া সেমিনার, পদাবলী কীর্তন, বৈদিক নৃত্য, নাটক, চলচ্চিত্র ছাত্র-ছাত্রীদের পরমার্থিক কুইজ প্রতিযোগিতা, আরতি কীর্তন ও মহা হরিনাম সংকীর্তন এবং মহাপ্রসাদ বিতরণ করা হয়।

রথযাত্রায় অংশগ্রহণ করেন জেলার সনাতন ধর্মের হাজারো নারী ও পুরুষেরা। কনকনে রোদেও ভক্তরা উল্টো রথের শোভাযাত্রায় অংশগ্রহণ করতে পেরে অনেক আনন্দিত।